আর লাশ নয়, বাংলার মাটি শান্তি চায়-

স্বাধীনতার চার দশক পেরিয়ে যাবার পরও বাংলার আকাশ বাতাস পোড়া মানুষের গন্ধে  আজ ভারাক্রান্ত। ১৬ই ডিসেম্বর, বার বার ঘুরে ফিরে আসে- কিন্তু ১৩ তে স্বাধীনতার এ কোন রূদ্র রূপ দেখছি!?

Burn-8Burn-9

২০১৪ তে পা রাখবার আগেই আগুন নিয়ে খেলা বন্ধ কর। তোমরা কি বুঝতেই পার না- বাংলার মাটি আর খুনখারাবি চায়না, চায়না আর একটিও অগ্নিদগ্ধ লাশ?

Burn-1Burn-11

যে যতই মিষ্টি বুলি মারুক আর গলাবাজি করুক, নিরাপরাধ মানুষকে পুড়িয়ে যারা ক্ষমতা কুক্ষিগত করার অপচেষ্টা করে, তারা যে দল বা মতের অনুগত অনুসারী হোক না কেন- কখনই দেশপ্রেমিক হতে পারে না। দাবার গুটির কূটচালে যাদের অদৃশ্য কালো-হাত নিরাপরাধ মানুষের রক্তে রঞ্জিত হয়, তারা তো খুনি। ক্ষণকালের জন্য মিথ্যা তৃপ্তি মিললেও- একালে ও পরকালে, কোন কালেই তাদের মুক্তি নেই।

Burn-7Burn-5

সাময়িক ক্ষমতা দখলের মোহে ও লোভে যারা বিবেকহীন অমানবিক আচরণে মেতেছে, পরিণতিতে ইতিহাস তাদেরকে ঠিকই আস্তাকুঁড়ে নিক্ষেপ করবেই। বিবেকবান বাঙালীরা কখনই তাদেরকে ক্ষমা করবে না, না- না- না।

রাজনীতির তপ্ত আগুন আর নয়, বাংলার শান্তিপ্রিয় জনগণ বিশুদ্ধ পানি পান কোরে নুতন কোরে বাঁচতে চায়। দোহাই তোমাদের, এ মরণ খেলা বন্ধ কর।

……………………………..

আল-কোরআন, সূরা আন নিসা– (০৪:৭৫) অর্থ- আর তোমাদের কি হল যে, তেমারা আল্লাহর রাহে লড়াই করছ না দুর্বল সেই পুরুষ, নারী ও শিশুদের পক্ষে, যারা বলে, “হে আমাদের পালনকর্তা! আমাদিগকে এই জনপদ থেকে নিষ্কৃতি দান কর; এখানকার অধিবাসীরা যে অত্যাচারী! আর তোমার পক্ষ থেকে আমাদের জন্য পক্ষালম্বনকারী নির্ধারণ করে দাও এবং তোমার পক্ষ থেকে আমাদের জন্য সাহায্যকারী নির্ধারণ করে দাও।”

……………………….

Burn-6Burn-3

হায়! এই অত্যাচারীদের হাত থেকে বাংলার নিরীহ নারী, পুরুষ ও শিশুদেরকে বাঁচাবার মত কেউ কি আছ? আর অযথা কালক্ষেপণ নয়, শক্ত হাতে সকল সন্ত্রাসীদের দমন কর। সামর্থ থাকা সত্বেও যদি এগিয়ে না আস, বিবেকের কাছে ও পরকালে কি জবাব দেবে- একটিবারও ভেবে দেখেছ কি?

Loading


মন্তব্য দেখুন

Your email address will not be published. Required fields are marked *