বার্মিংহামে শহীদ কামরুজ্জামানের (র.) গায়েবানা জানাজা

1183 জন পড়েছেন

20150412 shahid kamruzzaman 02বার্মিংহাম, ১২ই এপ্রিল ২০১৫, রবিবার। আজ ‘যুক্তরাজ্য সেইভ বাংলাদেশ মিডল্যাণ্ডস’ (Save Bangladesh Midlands) জোহরের নামাজের পর বার্মিংহামের স্মলহীথ পার্কে শহীদ কামরুজ্জামানের (র.) জুডিশিয়াল হত্যার প্রতিবাদে এক বিক্ষোভ সমাবেশ ও গায়েবানা জানাজার আয়োজন করে। এতে বার্মিংহামের অপরাপর মুসলিম কমিউনিটির নেতারাও বক্তৃতা করেন।

সমাবেশে সরকারের সার্বিক ইসলাম বিরোধী এজেন্ডার তীব্র নিন্দা জ্ঞাপন করা হয়। বলা হয়,  কামরুজ্জামানের (র.) একমাত্র অপরাধ ছিল বাংলাদেশে নৈতিক ভিত্তির উপর ইসলামী সমাজ কায়েমের আন্দোলন ও রাজনীতি। এই প্রসঙ্গে অন্যান্য দেশের মুসলিম নেতারাও বক্তব্য রাখেন। আজ বিশ্বের যেখানেই যারা ব্যক্তিক ইসলামের পরিবর্তে আল্লাহর আনুগত্যকে বর্ধিত পরিসরে সম্প্রসারণ করতে চান, আধুনিক জাহেলি প্রথার পরিবর্তন চান, তাদেরকে সর্বত্রই হত্যার পরিকল্পনা চলছে। বক্তাগণ বলেন, ফেরাউন, নমরূদ এবং তাদের সঙ্গী-সাথি কাফির মোনাফিকগণের কেউই চিরদিন ক্ষমতায় থাকতে পারেনি। শাহাদতের মর্যাদার নিয়েও অনেকে বক্তব্য রাখেন। উপস্থিত আলেম-উলামারা ব্যাপক আলোচনা করেন। হাসিনাকে ফিরাউনের সাথে তুলনা করা হয়।

এই হত্যা, জুলুম, নির্যাতন, মিথ্যাচার কোনোকিছুই আল্লাহর বান্দাদেরকে দ্বীনের পথ থেকে এবং এই আন্দোলন থেকে নিবৃত্ত করবে না -এমন ত্যাজব্যঞ্জক কথাবার্তাই ছিল বেশি।

1183 জন পড়েছেন

About এম_আহমদ

প্রাবন্ধিক, গবেষক (সমাজ বিজ্ঞান), ভাষাতাত্ত্বিক, ধর্ম, দর্শন ও ইতিহাসের পাঠক। বসবাস: বার্মিংহাম, ইউকে। দেশের বাড়ী: দেউলগ্রাম (উত্তর), বিয়ানী বাজার। Monawwarahmed@aol.com

Comments are closed.