আপনাদের লজ্জা বলতে কী কিছু আছে?’ `- জর্জ গ্যালওয়ে

 

  ব্রাডফোর্ড: ফিলিস্তিনের গাজায় ইহুদীবাদী ইসরাইলের গণহত্যার কড়া সমালোচনা      করেছেন বৃটিশ এমপি, লেখক ও সাংবাদিক জর্জ গ্যালওয়ে। ইংল্যান্ডের পশ্চিম ব্রাডফোর্ডের এই সংসদ সদস্য নিজের ফেসবুক পেজে আরব জাহানে চলা গণহত্যার দায় সবাইকে বহন করতে হবে হুঁশিয়ারি করেছেন।  ফেসবুক ফেরিফাইড আড়াই লাখ অনুসারির এই পেজে জর্জ গ্যালওয়ে ফিলিস্তিনে চলা বর্তমানের গণহত্যায় মুসলিম নেতাদের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন। তিনি মুসলিম নেতাদের বলেছেন- ‘আপনাদের লজ্জা বলতে কী কিছু আছে?’

ন্যায়বিচার, শান্তি এবং সাম্য প্রতিষ্ঠার সংগ্রামী এই এমপির ভাষায়, কেউ কী নেই, আরব অথবা মুসলিম নেতা? কেন উঠে দাঁড়াও না এবং তোমার একটি আঙুল হলেও কেন বাড়িয়ে দিচ্ছ না গণহত্যার শিকার ফিলিস্তিনিদের জন্য? সৃষ্টিকর্তা তোমাকে ধ্বংস করে দিবে।

এরপরই জর্জ গ্যালওয়ে লিখেছেন, কোথায় এরদোগান, অটোমানের রক্ষাকর্তা? কোথায়- ওয়ালিদ বিন তালহা বিন আব্দেল আজিজ আল সৌদ, কোথায় ফক্স এবং স্কাই নিউজের সহযোগী মালিক? কোথায় আরব জাহানে শাসনকর্তা?

আরবের এই খুনের দায় সবাইকে নিতে হবে। কোথায় দুই মসজিদে বন্দি বাদশা আব্দুল্লাহ? কোথায় মিশরের নতুন নাছের জেনারেল সিসি?

শেষে জর্জ গ্যালওয়ে লিখেছেন, শ্রদ্ধার সঙ্গে আমি আরব এবং মুসলিম নেতাদের কাছে উপরের এই প্রশ্নগুলোর উত্তর চাই। তাদের বলতে চাই- আপনাদের লজ্জা বলে কী কোনো অনুভূতি আছে? বিচারের কাঠগড়ায় দাঁড়ানোর আগে নিজেকে বিচার কর…

উল্লেখ্য, তিন ইহুদি কিশোরকে অপহরণের পর হত্যা এবং এরপর ইহুদি সন্ত্রাসীদের হাতে এক ফিলিস্তিনি কিশোর নিহত হওয়ার পর গাজা নিয়ন্ত্রণকারী হামাস এবং ইসরাইলের মধ্যে নতুন করে গত মঙ্গলবার থেকে যুদ্ধ শুরু হয়। এতে ইসরাইলের নারকীয় হামলায় নারী-শিশুসহ বৃহস্পতিবার পর্যন্ত নিহত হয়েছে ৯০ জন। আহত হয়েছে কয়েকশ’।

 

সৌজন্যে‌ আরটিএনএন

উড়ন্ত পাখি

About উড়ন্ত পাখি

আমি কোন লেখক বা সাংবাদিক নই। অর্ন্তজালে ঘুরে বেড়াই আর যখন যা ভাল লাগে তা সবার সাথে শেয়ার করতে চাই।

Comments are closed.