লেখকদের প্রতি বিনীত অনুরোধ!!!!

আপনাদের প্রতি বিনীত অনুরোধ! যেমন করেই হোক এই ব্লগে আপনাদের মূল্যবান লেখা পোস্ট করে যাচ্ছেন। এর জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি। তবে পোস্ট দিয়েই ঘরের খিল এটে বসে থাকবেন না। সহ ব্লগারদের লেখায় দুই একটি মন্তব্য করলে এমন কোন সময়ের অপচয় হবে না বলে আমি মনে করি। আপনারা এক জন অন্যজনদের লেখায় মন্তব্য রাখলে একের প্রতি অন্যের ভালোবাসার প্রকাশ পাবে। আর এই ভাবে জমে উঠবে এই ব্লগ। মনে রাখবেন এই মঞ্চ কোন দৈনিকের সাহিত্যের পাতা নয়। যেখানে লেখা লেখেই খালাস ! পাঠক প্রতিক্রিয়া হলো কি হলো সেটি কোন মুখ্য বিষয় নয়! শুধু দৈনিকের পাতায় লেখা ছাপা হলেই আত্মপ্রসাদ লাভ!ব্লগের মুল স্প্রীড হলো ডাইরেক্ট প্রতিক্রিয়া, যে ব্লগে লেখকরা সে প্রতিক্রিয়ায় শরীক হন না আমি মনে করব উনারা ব্লগের স্প্রীডের বিপরীত দিকেই অবস্থান করছেন। আশাকরি আমার এই লেখাকে কেউ ভুল ভাবে নিবেন না। কাউকে অসম্মান করার উদ্দেশ্য নয়! শুধু জমে উঠুক এই ব্লগ এই কামনায় এই লেখার উদ্দেশ্য। ধন্যবাদ।

Facebook Comments
মুনিম সিদ্দিকী

About মুনিম সিদ্দিকী

ব্লগে দেখছি অন্য সহ ব্লগাররা তাদের আত্মপরিচয় তুলে ধরেছেন নিজ নিজ ব্লগে! কুঁজো লোকের যেমন চিৎ হয়ে শোয়ার ইচ্ছা জাগে তেমন করে আমারও ইচ্ছা জাগে আমি আমার আত্মপরিচয় তুলে ধরি! কিন্তু সত্য যে কথা তা হচ্ছে শুধু জন্মদাতা পিতা কর্তৃক আমার নাম আর পরিবারের পদবী ছাড়া আমার পরিচয় দেবার মত কিছু নেই! আমি এক বন্ধ্যা মাটি যেখানে কোন চাষবাস হয় নাই। যাক আমি একটি গান শুনিয়ে আত্মপ্রতারণা বর্ণনা শেষ করছি- কত শহর বন্দরও পেরিয়ে চলেছি অজানা পথে - কালেরও নিঠুর টানে- আমার চলার শেষ কোন সাগরে তা তো জানা নাই! ধন্যবাদ।

Comments

লেখকদের প্রতি বিনীত অনুরোধ!!!! — ৮ Comments

  1. সঞ্চালক
    একই লেখা বিভিন্ন ব্লগে দেয়ার সমস্যা হল এতে অনেক পাঠক উৎসাহ হারিয়ে ফেলেন। যেমন সংলাপকে আমারে কাছে সদালাপ সাইটের একটি প্রক্সি সাইট বলে মনে হয়। এখানকার অনেক লেখা সদালাপে ছাপানোর পর এখানে উঠছে। এই দুই ওয়েবসাইটের পাঠকদের ওয়েবলেন্থ প্রায়ই কাছাকাছি। তাই কোনো লেখা যখন দেখি এখানে অবিকল উঠছে তখন দৃষ্টি ফিরিয়ে নেই।

    একটি লেখা লিখার সময় লেখকের কাছে যে পরিমান ম্যাটেরিয়াল থাকে তাতে একটু সময় দিলে প্রায় একই বিষয়বস্তু নিয়ে ভিন্ন আঙ্গিকে, ভিন্ন শিরোনামে নতুন লেখা তৈরী করা যায়।

    মৌলিক লেখা হল একটি ওয়েবসাইটের আকর্ষণ, অন্ততঃ আমার কাছে। একবার কোথাও প্রকাশিত হলে সেটা অন্য ব্লগে ছাপানোর সময় সূত্র দেয়া উচিত।

  2. এ ব্লগের সকল লেখক ও সদস্যদের প্রতি আমার একটা পরামর্শ আসুন আমরা প্রত্যেকে কম পক্ষে এ মাসে দুজন ব্লগারকে সংলাপব্লগে সদস্য হওয়ার আমন্ত্রন জানাই। তাছাড়া যারা লিখা পোষ্ট করেন তাদের উচিত লিখার লিংক ফেইসবুক ও ইমেইলে অন্যান্যদেরকে অবগত করা।

  3. আমি মন্তব্য করতে সব সময় চেষ্টা করি…

  4. প্রয়োজনীয় পোষ্ট। আশা করি সকলেই পড়বেন, অনুধাবন করবেন।
    আমার পোস্টে কেউ কোন মন্তব্য করছেন না। পোষ্ট দিতে উৎসাহ পাই না তাই। অন্যের পোস্টে মন্তব্য করার আগ্রহও হারিয়ে ফেলছি এখন। মন্তব্য করলেও তার কোন জবাব পাওয়া যায় না। পারস্পরিক হৃদ্যতা গড়ে উঠবার মত পরিবেশ গড়ে না উঠলে ব্লগিংয়ের মজা কিসে?
    একাধিক ব্লগে একই লেখা দিলে সে লেখা চুরির সম্ভাবনাও কমে যায়।

  5. আসলে মন্তব্য করলে লেখক যেমন লেখার বিষয়ে পাঠক প্রতিক্রিয়া জানতে পারেন সেই সাথে পাঠক ও লেখকের মাঝে একটা সুম্পর্ক গড়ে উঠার সুযোগ হয়।

    সহমত। {34}

  6. সহমত।
    আসলে মন্তব্য করলে লেখক যেমন লেখার বিষয়ে পাঠক প্রতিক্রিয়া জানতে পারেন সেই সাথে পাঠক ও লেখকের মাঝে একটা সুম্পর্ক গড়ে উঠার সুযোগ হয়।

    তবে একাধিক ব্লগে লেখা দেয়ার বিপক্ষে আমি নই। সব ব্লগেরই তাদের নিজশ্ব কিছু ক্লাসিফাইড পাঠক আছে তাদের কাছে পৌছাতে হলে একাধিক ব্লগে লিখা পোষ্ট করার প্রচেষ্টা বরং ভাল।

মন্তব্য দেখুন

Your email address will not be published. Required fields are marked *