“জন্ম নিয়ন্ত্রণের বড়ি ভালোবাসার সম্পর্ক নষ্ট করে “

2171 জন পড়েছেন

নিয়মিত জন্মনিয়ন্ত্রনের বড়ি গ্রহনের ফলে মহিলাদের ভালোবাসা ও শারিরিক চাহিদার অনুভূতি গুলো নষ্ট হয়ে যায় । ফলে বিয়ের পরে স্বামী-স্ত্রীর মধূর সম্পর্ক অনেকটাই খারাফ হয়ে পড়ে বলে বৃটেনের এক গবেষণায় জানা গেছে ।

গভেষক ড়: ক্রেইগ রবাটস বলেন ” আমাদের গবেষণায় বড়ি গ্রহনের ফলে বেশ কিছু নেতি বাচক দিক ওঠে এসেছে যা কোনো মহিলার দাম্পত্য-জীবনে প্রভাব ফেলতে পারে ”
তিনি বলেন , নিয়মিত জন্ম নিয়ন্ত্রন বড়ি গ্রহনকারী মহিলাদের ওপর গবেষণায় দেখা গেছে তাদের দাম্পত্য সম্পর্ক বেশী দিনের স্হায়ী হয়না । অনেক ক্ষেত্রে তা দুই বছরের বেশী সময় স্হায়ী হলেও বড়ি গ্রহনরে পর শারিরিক চাহিদা অনেকটা কমে যায় , যা পুরুষ সংগীর প্রতি বিরক্তির উদ্রেক করে ।

এর জন্য এসব বড়ি থেকে মহিলাদের দূরে থাকাটাই অধিক উপকারী বলে তিনি মন্তব্য করেন ।

( বৃটিশ মিডিয়া থেকে তথ্য সংগৃহীত )

2171 জন পড়েছেন

Comments

“জন্ম নিয়ন্ত্রণের বড়ি ভালোবাসার সম্পর্ক নষ্ট করে “ — ৩ Comments

  1. নিয়মিত জন্মনিয়ন্ত্রনের বড়ি গ্রহণের ফলে মহিলাদের ভালোবাসা ও শারীরিক চাহিদার অনুভূতি গুলো নষ্ট হয়ে যায় । ফলে বিয়ের পরে স্বামী-স্ত্রীর মধুর সম্পর্ক অনেকটাই খারাপ হয়ে পড়ে বলে ব্রিটেনের এক গবেষণায় জানা গেছে ।

    গবেষক ডঃ ক্রেইগ রবাটস বলেন ” আমাদের গবেষণায় বড়ি গ্রহণের ফলে বেশ কিছু নেতি বাচক দিক ওঠে এসেছে যা কোনও মহিলার দাম্পত্য-জীবনে প্রভাব ফেলতে পারে ”
    তিনি বলেন , নিয়মিত জন্ম নিয়ন্ত্রণ বড়ি গ্রহণকারী মহিলাদের ওপর গবেষণায় দেখা গেছে তাদের দাম্পত্য সম্পর্ক বেশী দিনের স্থায়ী হয়না । অনেক ক্ষেত্রে তা দুই বছরের বেশী সময় স্থায়ী হলেও বড়ি গ্রহণের পর শারীরিক চাহিদা অনেকটা কমে যায় , যা পুরুষ সঙ্গীর প্রতি বিরক্তির উদ্রেক করে ।

    এর জন্য এসব বড়ি থেকে মহিলাদের দূরে থাকাটাই অধিক উপকারী বলে তিনি মন্তব্য করেন ।

    ( ব্রিটিশ মিডিয়া থেকে তথ্য সংগৃহীত )

  2. একটি ভাল তথ্য দিয়েছেন। আধুনিক দম্পতিদের জানা দরকার। ধন্যবাদ। আপনার কাছ থেকে এরকম তথ্যসহ পোষ্ট চাই আরো।