সন্ত্রাসবাদের সাথে মুসলিমদের কোন সম্পর্ক নাই

1186 জন পড়েছেন

“মিনার আমাদের বেয়নেট
গম্বুজ আমাদের হেলমেট
মসজিদ আমাদের ব্যারাক
মুমিনরা হয় এর সৈনিক
এই পবিত্র সেনারা রক্ষা করে আমার ধর্ম
সর্বশক্তিমান দিকে আমাদের যাত্রা আমাদের নিয়তি
শাহাদাত হয় মোদের শেষ কর্ম

এই কবিতাটি আবৃত্তি করেছিলেন এক জনসভায় যে ব্যক্তি তাকে তুরস্কের জেলে যেতে হয়েছিল আর তিনিই এখন তুরস্কের রাষ্ট্র প্রধান, এরদোগান। রাষ্ট্র পরিচালনার সাথে সাথে পৃথিবীর বিভিন্ন শহরে যান মসজিদ উদ্বোধনে। কিছুদিন পূর্বে তিনি গিয়েছিলেন তুরস্কের অর্থায়নে নির্মিত মস্কোর জামে মসজিদ উদ্বোধনে। নিচের ফটোতে দেখা যাচ্ছে রাশিয়ার প্রেসিডেন্ট পুটিনের সাথে তুরষ্কের প্রেসিডেন্ট এরদোগানকে দেখা যাচ্ছে।


এবার তাইয়েব এরদোগান দুদিন পূর্বে (এপ্রিল ০২, ২০১৬) আমেরিকার মেরিল্যন্ডের, ল্যনহাম শহরে আমেরিকান-টার্কিস সেন্টার উদ্বোধন করলেন।

এরদোগান জোর দিয়ে বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রে মুসলিম সম্প্রদায়ের সন্ত্রাসবাদের সাথে কোন সম্পর্ক নাই। বস্তুত “মুসলিমরা মার্কিন যুক্তরাষ্ট্রকে শক্তিশালী করতে অবদান রাখছে,” তিনি উল্লেখ করেন। আমেরিকার প্রাথমিক দিনে তুস্কের ঐতিহাসিক অবদান ছিল এবং মুসলিম সম্প্রদায় আমেরিকার সমাজে প্রাথমিক উপাদান। তিনি বলেন মুসলমানদের জন্য এটা অগ্রহনযোগ্য যে কিছু সংখ্যক সন্ত্রসীর কুকর্মের ফলে ৯/১১পরে মুসলিমদেরকে বাধ্য করা হবে সেই বেদনা ও ভুগান্তির মূল্য পরিশোধ করতে। তিনি আরো বলেন, “আমার কাছে এখানে এটা দেখতে খুবই জঘন্য ও অভাক লাগে যে যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট প্রার্থীদের যারা এসব অভিযোগের লেবেল ব্যবহার করে প্রকাশ্যে মুসলিমদের বিরুদ্ধে বিদ্ধেষ ছড়াচ্ছেন অবিরত”!

সেন্টারটির ভিডিও নিচে দেয়া হল।

এরদোগানের কন্ঠে কোরআন তেলায়ত:

 

রেফারেন্স:
https://www.rt.com/usa/338200-erdogan-diyanet-islamophobic-elections/
https://www.washingtonpost.com/local/turkeys-president-comes-to-maryland-to-celebrate-turkish-centers-opening/2016/04/02/0ef8112a-f905-11e5-9804-537defcc3cf6_story.html

1186 জন পড়েছেন

উড়ন্ত পাখি

About উড়ন্ত পাখি

আমি কোন লেখক বা সাংবাদিক নই। অর্ন্তজালে ঘুরে বেড়াই আর যখন যা ভাল লাগে তা সবার সাথে শেয়ার করতে চাই।

Comments are closed.