স্বাগতম!!

সংলাপ-ব্লগ দলমত নির্বিশেষে সকলের জন্য উন্মুক্ত একটি পরিবেশ। মানুষের মনে অনেক চিন্তা বুদ-বুদ হয় জাগে, এবং এগুলো আবার মুক্ত আকাশের পাখির ন্যায়ও, চারিদিকে বিচরণ করে, ঘুরে বেড়ায় , এবং এখানে সেখানে স্থিরও হয়।

চিন্তা মনের গহিনেই জাগে, তারপর বর্ধিত হয়, কিন্তু সেগুলো প্রকাশ না করলে কেউ জানার উপায় থাকে না।  এই প্লাটফর্মই সেই উপায়। লেখক এখানে তার নিজের কথা বলবে, স্বাধীন মত প্রকাশ করবে। চিন্তা আবার মনের জগতেরই বিষয়, যা মনের গহিনে জাগে, তাই এই জেগে উঠা চিন্তা কখনো অপরাধের বিষয় (thought crime) হয় না, অধিকন্তু প্রকাশের বিষয়ই হয়। এই চিন্তাকে কুঁড়ির মত সেবা দিয়ে গড়ে তুলতে হয়। এই ব্লগ চিন্তার মূল্যায়নের উপরই প্রতিষ্ঠিত।

সংলাপে চিন্তার আদান-প্রধান হবে -এটাও মূল উদ্দেশ্য। যৌক্তিক ধ্যান-ধারণা শুধু মনের খোরাকই নয়, বরং তা সমাজ-সভ্যতার বিকাশের একটি ধারা। এই প্লাটফর্ম সেই উদ্দেশ্যে অবদান রাখতে পারলে আমাদের উদ্যোগ সার্থক হবে। আমাদের বিশ্বাস পাঠক ও লেখকদের সহযোগীতায় এই ব্লগ বুদ্ধি-বৃত্তিক জলাশয়ে পরিণত হবে। সকল মতের এক ঝরনা হবে। বাগানের ফুল যেভাবে নানান রঙে ফুটে উঠে, এখানেও নানান চিন্তার বিকাশ সেভাবেই ঘটবে, তবেই সুন্দর। এখানে চিন্তার বিস্ফোরণ ঘটুক -এটাই প্রত্যাশা।

সংলাপের লেখক ও পাঠক তার চালিকা শক্তি। এই অনুভূতিতে তা প্রশস্ত হোক। এটি সাইবার জগতে বাংলাভাষীদের যৌক্তিক চিন্তার স্রোতস্বিনী হয়ে উঠুক  -এটাই আমাদের প্রত্যাশা।

Facebook Comments

Comments

স্বাগতম!! — ৭ Comments

  1. ৩/৪ বছর ধরে এতগুলি সাইটে পোস্ট দেই অথচ এই সাইটের মাথামুন্ডু কিছুই বুঝতে পারছি না। লগ ইন হয়েছি, নতুন পোস্ট দিতে ড্যাসবোর্ডে ক্লিক করলে আপনার প্রদর্শিত পেজ আসছে না বলছে “Sorry, there are currently no matching sites to display.” এটা খুবই বিরক্তিকর অভিজ্ঞতা। সম্ভব হলে সমাধানের পথটি বাতলে দিন নয়তো দয়া করে সাইটটা আরো সহজ আরো ব্লগার ফ্রেন্ডলী করুন, ট্যাবগুলো আরো সহজ করুন। ধন্যবাদ।

  2. ভালোবাসা ছোট্ট একটি শব্দ। কিন্তু এর ব্যাপকতা অনেক। সর্ব প্রথম আগে নিজেকে ভালো বাসতে হবে, নিজেকে ভালোবাসা শিখতে হবে। তাহলে পৃথিবীর সকল মানুষ, দেশ ও অন্যকে ভালোবাসতে পারব। গড়তে পারব সুখী সুন্দর একটি দেশ।

  3. শান্তির জন্য পরষ্পরের সম্প্রীতি সবচেয়ে বড় উপাদান। একে অন্যের প্রতি শ্রদ্ধা, বিনয়, ভালোবাসাই আমাদেরকে নিয়ে যেতে পারে শান্তিময় একটি দেশ গড়ার চূড়ায়। আসুন, আমরা একে অপরের প্রতি সহনশীল হই, শ্রদ্ধাবোধে উদ্দীপ্ত হই।

  4. আপনারা সবাই শান্তিতে থাকুন। জগতের সবাইকে শান্তিতে থাকতে দিন। শান্তির শত্রুদের বিরুদ্ধে লড়াই করুন।এটা আপনার দায়িত্ব।আমাদের সকলের একটিমাত্র গ্রহ আছে, এই গ্রহকে আমরা অশান্তিতে ভরে দিতে পারিনা।We have only ONE PLANET, let us share and care it.Make it a heaven.Hate war.Love peace.Hate warmongers, love peace lovers.I request the ADMIN to open a War & peace poems page. Thanks a lot.

মন্তব্য দেখুন